ভিন্ন দুই সমীকরণ নিয়ে শুক্রবার মিরপুরে মাঠে নামে দুই দল বাংলাদেশ ইমার্জিং দল ও আয়ারল্যান্ড উলভস। পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ ম্যাচটি জিতে যেখানে সিরিজ জয় নিশ্চিতের মিশন ছিল স্বাগতিক দলের সামনে, সেখানে সফরকারীদের লক্ষ্য ছিল এই ম্যাচটি জিতে সিরিজে টিকে থাকা। তবে আগের দুই ম্যাচের মতো এই ম্যাচটিও জিতে নিয়েছে বাংলাদেশ ইমার্জিং দল। ফলে এই জয়ে ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নেয় স্বাগতিকরা।

শুক্রবার (১২ মার্চ) মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়েছে লাল-সবুজ জার্সিধারীরা। শুরুতে ব্যাটিংয়ে নেমে ১৮২ রানেই গুটিয়ে যায় সফরকারীরা। জবাবে, ২ উইকেট হারিয়েই নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যান সাইফ-আকবররা।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে উলভস। দলীয় ১৪ রানেই সাজঘরে ফেরেন ওপেনার স্টিফেন ডোহেনি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারৱাতে থাকে তারা। বাংলাদেশ ইমার্জিংয়ের হয়ে সুমন খান নেন ৪টি উইকেট। এছাড়া সাইফ হাসান, মুকিদুল ইসলাম ও রাকিবুল হাসান নেন দুটি করে উইকেট।

জবাবে, শুরুতে উইকেট হারায় বাংলাদেশ। মাত্র ১০ রান তুলতেই ২ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। ওপেনার তানজিদ হাসান ও ইয়াসির আলী দুজনই ২ রান করে ফিরে যান।